Theme images by caracterdesign. Powered by Blogger.

Me and my poems

সবুজ ভালোবাসা - Bangla Kobita (2019)

Tags: Kobita, Bangla Kobita, Valobasar Kobita, Premer Kobita, Bengali Kobita, Kavita, kavita kavita, Bengali Poetry, Bengali Poem, Bengali Poem of Love

আমি এক দূর পাহাড়ের দেশে থাকি,
বন-জঙ্গলের আঁচলে মোড়া,
সবুজ মনের দেশ,
অচেনা কত মজা, বাহারি রঙের খেলা,
কত নাম না জানা পাখি দেখি বলত...
লাল, নীল, সবুজ.. হলুদ...
পরিচয়পত্র বইয়ের পাতায় না খুঁজলেও চলবে,
দেখেই তো চোখ ভরে ওঠে,
নাম না জানা কত্ত জন্তু জানোয়ার আছে.. মানুষও... আছে।

তবে জানো, সবার মুখেই হাসি...
বিরল, প্রাঞ্জল.. অদ্ভুত না!
সত্যিই আনন্দ কেউই খোঁজে না এখানে,
মনের সরোবর যেন পূর্ণ, গচ্ছিত রাশি-রাশি।

আকাশ বলো, বাতাস বলো,
সবাই কেমন সুন্দর, সতেজ
কত না ভাল লাগে, বলো..
প্রকৃতি যেন প্রাণ ভরে টিকে আছে এখানে,
ভালো লেগে, ভালোবেসে।

সত্যিই, আমি এই দূর পাহাড়ের দেশেই থাকি,
এখানে সূর্যদয়ের রূপোলী রূপ,
গাছের কোলে লুকিয়ে থাকে,
সাতসকালেই ভোরের হাওয়া..
কুয়াশা কণা ছড়িয়ে রাখে।
জানো, ঘুমের  ঘোরে...
মনের গ্রাম অকাতরে কেমন ডাক দেয়,
যেন আদরে মায়ের কোলে,
গেঁয়ো ছেলেটি, মাথা নুইয়ে দেয়,
বলে..আর একটু মা... একটু শুয়ে নিই।

আমি এই দূর পাহাড়ের দেশে থাকি,
কন্কৃট না হওয়া মনের দেশ,
কেমন যেন সবাই নির্ভেজাল এখনও পর্যন্ত,
আশ্চর্য বঞ্চিত যান্ত্রিকতার রেশ থেকে,
অবাক না!
কেমন করে যে বাঁচে এরা... 
খোলা মনের বারান্দায়,
হাসে খেলে নির্দিধায়।

সবুজ মনের দেশ গুলি সব,
আমাদের প্রানবায়ুকে.. 
শুনেছি  প্রানবন্ত করে রাখে..
মডার্ন তকমা না লাগিয়েই,
মডার্ন শেকলে না জরিয়েই,
প্রান্তিক রেষারেষির বাইরে থেকেই,
কেমন করে পারে বলত..
কেমন করেই বা বেঁচে এরা..
অবাক, তাই নয় কি..!



Tags: Sobuj Valobasha, Kobita, Bangla Kobita, Valobasar Kobita, Premer Kobita, Bengali Kobita, Kavita, kavita kavita, Bengali Poetry, Bengali Poem, Bengali Poem of Love

No comments

ONGOING BEST WRITINGS

আমি আছি তোমার পাশে -Ami achi tomar pashe -Poem of life

আমি আছি তোমার পাশে Poem of life অন্তরের উষ্কানিতে তুমি আমার আবরণ,  অন্যথায় ব্যাতিক্রমি জীবন মূল্যে আচ্ছাদিত পুরুষসিংহ ...  আমি...